ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

বিএনপির ১০ দূর্নীতিবাজ, চিহ্নিত জঙ্গী রাজাকারদের মুক্তি আবদারের দলিল: ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপির ১০ দফা সংবিধানের কবর দেওয়ার ষড়যন্ত্র। দূর্নীতিবাজ, চিহ্নিত জঙ্গী রাজাকারদের মুক্তি আবদারের দলিল। এই ১০ দফা মিথ্যার দলিল, চক্রান্তের ও অপরাধীদের রক্ষার দলিল। রোববার (১১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সার্কিট হাউজে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।


তিনি বিএনপির ১০ দফাকে প্রত্যাখান করে বলেন, এই ১০ দফা দিয়ে বিএনপি আরেকবার প্রমান করলো তারা দেশটাকে সংবিধানের বাইরে ঠেলে দিতে চায়। অস্বাভাবিক সরকার গঠনের রাজনীতিতেই থেকে গেল তারা। কোন আদালতই তারা মানেন না।


সাবেক এই তথ্যমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য আরও বলেন, বিএনপি যাদের আলেম বলছে, তারা কেউই আলেম নন, আলেম হবার জন্য কাউকে গ্রেফতার করা হয়নি। যারা কারাগারে আছে তারা নারী ধর্ষনকারী, জঙ্গী-সন্ত্রাসী, খুনি। অর্থ পাচার নিয়ে ১০ দফায় যে প্রস্তাব দেওয়া হয়েছে তা হাস্যকর। কারণ তারা ক্ষমতায় থাকতে হাওয়া ভবন বানিয়ে অর্থ পাচার করেছেন তার একটি অংশ ইতিমধ্যেই ফেরত এসেছে।


তিনি আরও বলেন, ১০ দফায় বৈশ্যিক সংকট নিয়ে কিছু বলেন নি তারা। তাদের কাছে সবই সম্ভব, এতো সমালোচনার পরেও তাদের বগলে জামায়াত যুদ্ধাপরাধী।


এ সময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ads

Our Facebook Page